ভারতের সাথে সুসম্পর্ক আছে, যুক্তরাষ্ট্রের সাথেও সম্পর্ক উন্নত হচ্ছে বলে জানিয়েছেন, আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। এসময় নিজের দুই মেয়াদে দল সাংগঠনিকভাবে সফল বলেও দাবি করেছেন তিনি।

ওবায়দুল কাদের আরও জানান, তার চলতি মেয়াদে ৭৫ শতাংশ কমিটি হয়েছে। আর দলের ২২তম সম্মেলন সাদামাটা হলেও স্মরণকালের রেকর্ড উপস্থিতি হবে ২৪ ডিসেম্বর।

তৃতীয় মেয়াদে আবারও সাধারণ সম্পাদকের দায়িত্ব পাচ্ছেন কিনা এমন প্রশ্নের কৌশলী উত্তর দেন ওবায়দুল কাদের। বর্তমান কমিটির নেতৃত্বে সবাইকে সফল দাবি করে তিনি বলেন, কিছু নতুন মুখের পাশাপাশি নেতৃত্বে কিছুটা রদবদল হবে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, আমার ওপর দায়িত্ব মানে প্রধানমন্ত্রীর আমানত, যা রক্ষা করা আমার পবিত্র দায়িত্ব। এবারের কমিটি সাংগঠনিক তৎপরতায় স্মরণকালের সবচেয়ে সফল কমিটি।

বর্তমান কমিটি থেকে কাকে বাদ দেয়া যায়? এটা চিন্তার বিষয়। হয়তো নতুন কেউ আসবে, এটা অল্প। একটু এদিক-সেদিকও হবে। তিনি আরও বলেন, রাষ্ট্রদূত ও দূতাবাসের কর্মকর্তা বিভিন্ন কথা বললেও মার্কিন সরকারের সাথে সম্পর্কের উন্নয়ন হচ্ছে।

তিনি হয়তো নিজের রোল প্লে করছেন। কারও প্রতি কোনো কারণে বায়াসড হচ্ছেন। কিন্তু যুক্তরাষ্ট্রের সাথে আমাদের সম্পর্কের উন্নতি হচ্ছে।